আজ এতোদূর এসে
মনটা আমার আর চায় না যেতে
রূপকথার ঐ দেশে ।
হয় না বাউল ইচ্ছেগুলো
ওরায় না আর পথের ধুলো ।
বিকেলগুলো ওরায় না আর ইচ্ছেঘুড়ি
রাতের আকাশটাও তেমনই আছে,
যেমন ছিল হাজার বছর আগে
শুধু হারিয়ে গেছে, চাঁদের দেশের বুড়ি ।
সকালবেলা সূর্য দেখতে ওঠা হয়না আর
বৃষ্টি ঝরলেও আজ ভেজা হয়না বারবার ।
বুঝিনি তখন সবই ছিল মিছেমিছি
নিজের অজান্তেই কখন যেন বড় গেছি.....